May 2, 2024, 3:56 pm

সংবাদ শিরোনাম :
চোরাচালান লাইনম্যান রুবেল আহমদ বেপরোয়া জমির ধান নষ্ট করে দিলো প্রতিপক্ষ: দিশেহারা কৃষক সিলেটে ইট ভাটা নিয়ে নজিরবিহীন কেঙ্ককারী বিশ্ব গাজায় হত্যাকাণ্ড প্রত্যক্ষ করছে, বন্ধে কার্যকর ব্যবস্থা নিচ্ছে না : প্রধানমন্ত্রী সুজানগর ইসলামী সমাজকল্যাণ পরিষদের কমিটি গঠন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের উদ্যোগে উন্মুক্ত সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত মাওলানা লুৎফুর রহমানের মৃত্যু ”গুজব সংবাদ ফেসবুকে” বাংলাদেশ-মিয়ানমার সীমান্ত বিজিবির নিয়ন্ত্রণে পুলিশের সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র) পদে নিয়োগ দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে জোরালো ভূমিকা নিতে হবে সচিবদের :প্রধানমন্ত্রীর বইমেলা বাঙালি জাতিসত্তা দাঁড় করাতে সহায়ক : কবি নুরুল হুদা দুর্নীতি-অনিয়ম র অভিযোগে ডৌবাড়ী প্রবাসী কল্যাণ ট্রাস্টের ৪ সদস্য বহিষ্কারের অভিযোগ ৫০টি মডেল মসজিদ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী গোয়াইনঘাটের শীর্ষ কুখ্যাত চোরাকারবারী কালা মিয়া বিছানাকান্দি সীমান্তে অবৈধ পথে ঢুকছে ভারতীয় গরু :নেপথ্যে গোলাম হোসেন! বাদাঘাট মসজিদে ৫ লাখ টাকার অনুদান দিলেন সেলিম আহমদ এমপি রতনের আশীর্বাদ : যাদুকাটা গিলে খাচ্ছে রতন-মঞ্জু গোয়াইনঘাটে স্কুলের নামে প্রবাসীর জমি দখল গোয়াইনঘাটে এক শিবির নেতার বাড়িতে অভিযান চালিয়েছে পুলিশ  সিলেটে শেখ হাসিনার প্রথম সফর স্মরণ করে আবহবিচ’র দু’আ মাহফিল শেখ হাসিনার সিলেট শুভাগমণের ৪৩ বছর সোমবার সিলেটে বীর মুক্তিযোদ্ধা ফারুক এমপির আত্মার মাগফেরাত কামনায় মিলাদ ও দোয়া বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় উপদেষ্টা নির্বাচিত সুনামগঞ্জের গোলাম আজম তালুকদার দুর্যোগ ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির সক্ষমতা বৃদ্ধি বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত মোখা:‘পরিস্থিতি বুঝে’ এসএসসি পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে নির্বাচনের ৪ দিন আগে নতুন যে প্রতিশ্রুতি দিলেন এরদোগান উত্তাল পাকিস্তান, প্রধানমন্ত্রীর বাসভবনে হামলা জাহাঙ্গীরের মনোনয়নপত্র বৈধ বলার সুযোগ নেই আমি প্রেসিডেন্ট থাকলে ইউক্রেন যুদ্ধ ঘটত না: ট্রাম্প কী হচ্ছে, আর কী হবে তা সময়ই বলে দেবে: অপু বিশ্বাস
সরস্বতী পুজা উপলক্ষ্যে এসএমপি’র গণবিজ্ঞপ্তি

সরস্বতী পুজা উপলক্ষ্যে এসএমপি’র গণবিজ্ঞপ্তি

Please Share This Post in Your Social Media

নিজস্ব প্রতিবেদক :: সনাতন ধর্মাবলম্বীদের আসন্ন সরস্বতী পুজা সুন্দর ও সুশৃঙ্খলভাবে পালনের লক্ষ্যে গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছে সিলেট মহানগর পুলিশ (এসএমপি)। গতকাল মঙ্গলবার রাতে এসএমপির অতিরিক্ত উপ পুলিশ কমিশনার (মিডিয়া) জেদান আল মুসা স্বাক্ষরিত গণবিজ্ঞপ্তিতে আগামি ৩০ জানুয়ারি দেশব্যাপী সরস্বতী পুজা উদযাপিত হবে এবং ৩১ জানুয়ারি রাত ৮ টা থেকে পুজা পরবর্তী র‌্যালি সিলেট শহর প্রদক্ষিণ করবে উল্লেখ করে ধর্মীয় ভাবগাম্ভীর্যের সাথে তা উদযাপনের লক্ষে বেশ কয়েকটি নির্দেশনা অনুসরণের জন্য সংশ্লিষ্টদের বিশেষভাবে অনুরোধ করা হয়।
নির্দেশনাগুলো হলো :
১.শ্রী শ্রী সরস্বতী পুজা আয়োজক কর্তৃপক্ষকে নিজস্ব স্বেচ্ছাসেবক নিয়োগ করে অনুষ্ঠানস্থলের সার্বিক শৃঙ্খলা রক্ষা ও অনাকাক্সিক্ষত ব্যক্তি/বস্তু সম্পর্কে সজাগ দৃষ্টি রাখা।
২.প্রতিটি পূজা মন্ডপে পূজা উদযাপন কমিটি কর্তৃক পর্যাপ্ত আলোর ব্যবস্থা নিশ্চিত করা।
৩.বিদ্যুৎ এবং পানি সরবরাহ নিশ্চিতকল্পে পূজা কমিটি কর্তৃক পূর্বেই সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে সমন্বয় করা।
৪.পূজা মন্ডপে এবং র‌্যালিতে ব্যাগ, থলে, পোটলা, সুটকেস, টিফিন ক্যারিয়ার বা এ জাতীয় কোন বস্তু বহনকে নিরুৎসাহিত করা। পূজা মন্ডপের আশেপাশে কোন ফেরিওয়ালা, বাদাম, চানাচুর বিক্রেতা বা ছদ্মবেশী কোন হকার, অজ্ঞান পার্টি, মলম পার্টি হতে সতর্ক থাকা।
৫.পূজা মন্ডপের পাশে এবং র‌্যালিতে অগ্নিনির্বাপন যন্ত্রের ব্যবস্থা রাখা এবং প্রয়োজনে ফায়ার সার্ভিসের কন্ট্রোল রুমে (০১৭৩০-৩৩৬৬৪৪) সাথে যোগাযোগ করা।
৬.র‌্যালিতে জনসাধারনের বিরক্তি উৎপাদনকারী কোন ধরনের ডিজে, উচ্চ শব্দের সাউন্ড সিস্টেম এবং মাইক ব্যবহার নিরুৎসাহিত করা হল।
৭.রং ছিটানো বা জনশৃঙ্খলা বিরোধী ও জনগনের জন্য বিরক্তিকর কর্মকান্ড হতে বিরত থাকার জন্য অনুরোধ করা হল।
৮.যে কোন ধরনের গুজবের বিষয়ে তাৎক্ষনিকভাবে দায়িত্বরত পুলিশ সদস্য, সংশ্লিষ্ট থানা অথবা পুলিশ কন্ট্রোল রুমকে অবহিত করার জন্য অনুরোধ করা যাচ্ছে।
সিলেট মেট্রোপলিটন পুলিশের জরুরী নম্বর সমূহ :
পুলিশ কমিশনার-০১৭১৩-৩৭৪৫০৬
অতিঃ পুঃ কমিশনার (সদর ও প্রশাসন)- ০১৭১৩-৩৭৪৫০৭
অতিঃ পুঃ কমিশনার (অপরাধ ও অপ্স)-০১৭৬৯-৬৯১৩২৬
ডিসি (সদর ও প্রশাসন) ০১৭১৩-৩৭৪৫০৮
ডিসি (উত্তর) ০১৭১৩-৩৭৪৫০৯
ডিসি (দক্ষিণ) ০১৭১৩-৩৭৪৫১০
ডিসি (ট্রাফিক) ০১৭১৩-৩৭৪৫১১
ডিসি (ডিবি ও প্রসিকিউশন) ০১৭৬৯-৬৯১৩২৭
ওসি, কোতয়ালি থানা-০১৭১৩-৩৭৪৫১৭
ওসি, জালালাবাদ থানা -০১৭১৩-৩৭৪৫২২
ওসি, এয়ারপোর্ট থানা -০১৭১৩-৩৭৪৫২১
ওসি, দক্ষিণ সুরমা থানা -০১৭১৩-৩৭৪৫১৮
ওসি, শাহপরাণ(র) থানা -০১৭১৩-৩৭৪৩১০
ওসি, মোগলাবাজার থানা -০১৭১৩-৩৭৪৫১
৯.যে কোন জরুরী প্রয়োজনে সিলেট মেট্রোপলিটন পুলিশ এর কন্টোল রুমের নম্বর ০১৭১৩-৩৭৪৩৭৫, ০১৯৯৫১০০১০০, ০৮২১-৭১৬৯৬৮ (২৪ ঘন্টা খোলা) অথবা জাতীয় জরুরী সেবা ৯৯৯ এ যোগাযোগ করার জন্য অনুরোধ করা যাচ্ছে।
সরস্বতী পুজা শেষ না হওয়া পর্যন্ত গণবিজ্ঞপ্তিটি বলবৎ থাকবে উল্লেখ করে উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে পুজা উদযাপনের স্বার্থে এসএমপির পক্ষ থেকে নগরবাসীর সর্বাত্মক সহযোগিতা কামনা করা হয়।





Calendar

May 2024
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031



  1. © সর্বস্বত্ব সংরক্ষিত © 2017 sylhet71news.com
Design BY Sylhet Hosting
sylhet71newsbd